Home / ক্যাম্পাস / ময়মনসিংহ মেডিকেল কলেজ মেডিসিন ক্লাবের সপ্তাহব্যাপী চক্ষুপরীক্ষা কর্মসূচী অনুষ্ঠিত

ময়মনসিংহ মেডিকেল কলেজ মেডিসিন ক্লাবের সপ্তাহব্যাপী চক্ষুপরীক্ষা কর্মসূচী অনুষ্ঠিত

ads

রাইসা আনজুম, মু্হসিনা মিঠা
মমেক, ক্যাম্পাস।

মেডিসিন ক্লাব ময়মনসিংহ মেডিকেল কলেজ ইউনিটের আয়োজনে সপ্তাহব্যাপী চক্ষুপরীক্ষা কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে। মোমেনশাহী ক্যান্টনমেন্ট, ঘাটাইল ক্যান্টনমেন্ট এবং বঙ্গবন্ধু ক্যান্টনমেন্টের অধীন শিক্ষাপ্রতিষ্ঠানে এ কর্মসূচী অনুষ্ঠিত হয়।

কর্মসূচীতে বাংলাদেশ সেনাবাহিনীর ১৯ পদাতিক ডিভিশন- চিকিৎসা শাখার সহযোগীতায় প্রায় সাড়ে তিন হাজার শিক্ষাথীকে চক্ষুসেবা দেওয়া হয়।

এর মধ্যে প্রথমদিন (৩০ জুলাই) ময়মনসিংহ ক্যান্টপাবলিক স্কুলে ও কলেজে চক্ষু পরীক্ষা করা হয় পাঁচশ শিক্ষাথীর। এরপর ৫ আগস্ট মোমেনশাহী ক্যান্টনমেন্টে ২য় দিনের মত ময়মনসিংহ ইংলিশ স্কুল এ প্রায় তিনশ জন ছাত্রছাত্রীর চক্ষুপরীক্ষা করা হয়। সর্বশেষ ৬ আগস্ট ময়মনসিংহ ক্যান্টনমেন্ট বোর্ড হাই স্কুল আটশ শিক্ষাথীর চক্ষু পরীক্ষা করা হয়।

এছাড়া, ঘাটাইল ক্যান্টনমেন্ট এ গত ১ আগস্ট তিনদিনব্যাপী চক্ষু পরীক্ষায় ঘাটাইল ক্যান্টনমেন্ট বোর্ড হাই স্কুল এন্ড কলেজের ৭৯৬ শিক্ষার্থীর চক্ষু পরীক্ষা করা হয়। ২ আগস্ট ঘাটাইল ইংলিশ স্কুল ২৫০ শিক্ষার্থীর এবং ৮ আগস্ট ঘাটাইল ক্যান্টপাবলিক স্কুল এন্ড কলেজের পাঁচশ ছাত্রছাত্রীদের সফল চক্ষুপরীক্ষা করা হয়।

অপরদিকে, গত ৭ আগস্ট বঙ্গবন্ধু ক্যান্টনমেন্ট এ একদিনের চক্ষুপরীক্ষা কর্মসূচীতে বঙ্গবন্ধু ক্যান্টপাবলিক স্কুল এন্ড কলেজ এর প্রায় ২৮৫ জন ছাত্রছাত্রীর চক্ষুপরীক্ষা করা হয়।

সকল কর্মসূচীতেই মেডিসিন ক্লাব, মমেক ইউনিট এর ১ম বর্ষ থেকে ৫ম বর্ষের ছাত্রছাত্রীরা অংশগ্রহণ করেন।

Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: