Home / ময়মনসিংহ / ময়মনসিংহ সদর / নয়টি ছাড়াও আরো ১৭ দাবি ময়মনসিংহের শিক্ষার্থীদের

নয়টি ছাড়াও আরো ১৭ দাবি ময়মনসিংহের শিক্ষার্থীদের

ads

নিরাপদ সড়কের দাবিতে ঢাকার মত চলমান বিক্ষোভ ময়মনসিংহেও হয়েছে। বৃহস্পতিবার ময়মনসিংহে সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকলেও জেলায় স্কুল-কলেজের শিক্ষার্থীরা রাস্তায় নেমে এসে বিক্ষোভ করে।

নিরাপদ সড়কের দাবি ছাড়াও ১৭টি দাবি জানিয়েছে এখানকার আন্দোলনরত শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার শহরের টাউনহল মোড়ে অবস্থান কর্মসূচি পালন করে শিক্ষার্থীরা। এসময় কিছু যানবাহনের কাগজপত্র ও চালকের লাইসেন্স পরীক্ষা করে তারা। আন্দোলনরত শিক্ষার্থীদের ১৭টি দাবির হচ্ছে- সকল রিকশা, অটো এক লাইনে চলতে হবে। কোন রিকশা অটো অন্য কোন রিকশা বা অটোকে অভারটেক করতে পারবে না।

কোন রিকশা বা অটো হর্ন বাজাতে পারবে না। লাইসেন্স ছাড়া কোন রিকশা অটো পেলে তা আটকে রেখে পুলিশের হাতে তুলে দিতে হবে। শহরের কোন স্কুল-কলেজের সামনে গাড়ির স্টপেজ থাকবে না। স্কুল কলেজের সামনে পর্যাপ্ত ট্রাফিক পুলিশ নিয়োগ করতে হবে, যেন ছাত্র-ছাত্রীরা নিরাপদে রাস্তা পারাপার হতে পারে। শ

হরের ভেতরে সকাল ৬টা থেকে রাত ১১টা পর্যন্ত কোন প্রকার বাস ট্রাক চলাচল করতে পারবে না। রিকশা, অটো যেন বেশি ভাড়া নিতে না পারে এজন্য জেলা প্রশাসন ও পৌরসভাকে ভাড়ার পরিমাণ ঠিক করে দিতে হবে। অটোতে সামনে হোক আর পিছনে হোক দুইজনের বেশি বসাতে পারবে না। নারীদের জন্য আলাদা যানবাহন দিতে হবে।

ময়মনসিংহ শহর থেকে যত গাড়ি বিভিন্ন জেলায় যাতায়াত করে কোন গাড়িতে হাইড্রোলিক হর্ন থাকবে না। কোন অটো বা পালকিতে ১৮ বছরের কম বয়সী বা লাইসেন্স ছাড়া কোন চালক থাকলে গাড়ি আটকে দিয়ে পুলিশে জমা দিতে হবে। শহরের ভেতরে কোন বাসস্ট্যান্ড থাকা যাবে না। ত্রিশাল ও টাঙ্গাইল বাসস্ট্যান্ড শহরের বাইরে পাঠাতে হবে। শহরের ভেতরের রাস্তায় কোন প্রকার খানাখন্দ থাকা যাবে না। রাস্তা মসৃণ থাকতে হবে। ফুটপাতে দোকান থাকবে না। বখাটেমুক্ত শহর চাই। সার্বিকভাবে নিরাপদ সড়ক চাই। /Dhakatimes24

Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!
%d bloggers like this: