Home / নেত্রকোনা / অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরী, ভেজাল রং ব্যবহার করায় নেত্রকোনায় জরিমানা

অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরী, ভেজাল রং ব্যবহার করায় নেত্রকোনায় জরিমানা

নেত্রকোনার পূর্বধলা ও দুর্গাপুরে ভোক্তা অধিকার অধিদপ্তরের অভিযানে চার প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। খাবার অনুপযোগি রঙ আর ফ্লেভার ব্যবহার, অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরী, পোড়া তেল, মোড়কে মেয়াদ, মূল্য না থাকার কারনে এসব জরিমানা করা হয়।

সোমবার(২২ অক্টোবর) পূর্বধলা উপজেলার জারিয়া বাজারের মুসলিম বেকারি, দুর্গাপুর উপজেলার ভাই ভাই মিষ্টান্ন ভান্ডার, দূর্গা মিষ্টান্ন ভান্ডার ও লোকনাথ মিষ্টান্ন ভান্ডারকে জরিমানা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের নেত্রকোনা জেলা কার্যালয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের নেত্রকোনা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ শাহ আলমের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

অভিযানে খাবার অনুপযোগি রঙ আর ফ্লেভার ব্যবহার, অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরী, পোড়া তেল, মোড়কে মেয়াদ, মূল্য না থাকায় পূর্বধলা উপজেলার জারিয়া বাজারের মুসলিম বেকারিকে ২০০০০ টাকা এবং দূর্গাপুর উপজেলার ঝাঞ্জাইল বাজারের ভাই ভাই মিষ্টান্ন ভান্ডার, দূর্গা মিষ্টান্ন ভান্ডার এবং লোকনাথ মিষ্টান্ন ভান্ডারকে ৩০০০ করে মোট ৯০০০ টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

এছাড়াও পূর্বধলা উপজেলার জারিয়া বাজারে ভোক্তা অধিকার আইন বিষয়ক গণশুনানি অনুষ্ঠিত হয়।

এসময় আরো উপস্থিত ছিলেন জেলা স্যানিটারি ইন্সপেক্টর আব্দুল হক, জেলা বাজার কর্মকর্তা আজমল হোসাইন, পূর্বধলা উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর হাশিমউদ্দীন খান, দূর্গাপুর উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর আলী আকবর এবং জেলা পুলিশ লাইনের সদস্যরা।

Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: